প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসীর সফরে আছেন। বৃহস্পতিবার উনি এক বিশাল রোড শো করেছিলেন। বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে বেরানো ওই রোড শোয়ে লক্ষ লক্ষ মানুষ অংশ নিয়েছিলেন। হর হর মোদী, ঘর ঘর মোদী এর স্লোগানে গোটা কাশি ভরে যায়। রাস্তার দুই ধারে মানুষ তো ছিলেনই, এমনকি ছাদ থেকেও ওনার উপর পুষ্প বৃষ্টি হয়। বারাণসীর মুসলিম মহল্লার উপর দিয়েও ওনার রোড শো যায়। মা গঙ্গার আরতিতে অংশ নেওয়ার পর প্রধানমন্ত্রি নরেন্দ্র মোদী একটি জনসভার মাধ্যমে মানুষকে সম্বোধিত করেন।

আজ শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসী থেকে মনোনয়ন দাখিল করবেন। আজ মনোনয়ন দাখিলে এনডিএ এর দিগগজ নেতারা উপস্থিত থাকবেন। ২০১৪ এর থেকেও এবার বারাণসীতে মোদী ঝড় বড় বলেই মানছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আর সেই বিশাল মোদী ঝড়ের জন্য অরবিন্দ কেজরীবার আর প্রিয়াঙ্কা গান্ধী বঢরা বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়াই করার সাহস দেখায়নি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মনোনয়নে বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার, শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে, শুখবির সিং বাদল সমেত এনডিএ জোটের দিগিগজ নেতারা উপস্থিত থাকবেন। তাঁর আগে সকাল ৯ঃ৩০ নাগাদ নরেন্দ্র মোদী বুথ সভাপতি এবং তাঁর উপরের কর্মীদের সম্বোধিত করবেন। তারপর তিনি কাল ভৈরব মন্দিরে পুজা দেবেন। এরপর ১১ টা নাগাদ তিনি মনোনয়ন দাখিল করবেন।

বৃহস্পতিবার গঙ্গা আরতির পর জনসভাতে উনি বারাণসীর মানুষদের কাছে জিজ্ঞাসা করে , ‘আপনাদের অনুমতি থাকলে মনোনয়ন দাখিল করব” নরেন্দ্র মোদীর এই কথার পর, সভায় উপস্থিত আপামর জনতা মোদী মোদী স্লোগান দিয়ে ওনাকে উৎসাহিত করে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.