রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের তিন দিবসীয় অখিল ভারতীয় প্রতিনিধি সভার আজ সমাপন হল মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। সঙ্ঘের কার্যবাহ ভাইয়া জি জোশি রাম মন্দির নিয়ে নিজের মন্তব্য পেশ করে উনি কেন্দ্রের মোদী সরকারের প্রতি নিজের ভরসা জাহির করেছেন।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সহ কার্যবাহ ভাইয়া জি জোশি রাম মন্দির নয়ে বলেন, ১৯৮০-৯০ থেকে যেই আন্দোলন চলছে সেই আন্দোলন যতদিন না মন্দির তৈরি হবে ততদিন চলবে। আমরা মহামান্য আদালতকে আবেদন করেছি যে, যত তাড়াতাড়ি সম্ভব এই মামলার নিষ্পত্তি করা হোক।

উনি বলেন, আমরা জানি যে, ক্ষমতায় থাকা দলের মধ্যে রাম মন্দির নিয়ে কোন বিরোধিতা নেই। তাদের প্রতিশ্রুতি নিয়ে আমাদের মন কোন সন্দেহ নেই।

আপনাদের জানিয়ে রাখি বিজেপি রাষ্ট্রীয় সভাপতি অমিত শাহ এই সন্মেলনে যোগ দেওয়ার জন্য শনিবার গোয়ালিয়র পৌঁছে ছিলেন। ওনার আগমন নিয়ে সঙ্ঘের কার্যবাহ দত্তাত্রেয় হোসবোলে বলেন, উনি প্রতি বছর এই বৈঠকে উপস্থিত হন, আর এটা নিয়ে আগামী নির্বাচনের সাথে কোন সম্পর্ক নেই।
উনি এটাই বলেন, সঙ্ঘের প্রতিনিধি সভার কাজ মোদী সরকারের কামকাজ নিয়ে সমীক্ষা করার না। সভা কখনো কোন সরকারে কামকাজ নিয়ে সমীক্ষা করেনি।
পাকিস্তানের জঙ্গি আস্তানাতে হাওয়াই হামলার পর দেশের কিছু নেতা আর রাজনৈতিক দলের প্রমাণ চাওয়া নিয় দত্তাত্রেয় বলেন, দেশের নাগরিক আর বিশ্বের কোন দেশ এই নিয়ে প্রমাণ চায়নি। চেয়েছে কিছু স্বার্থান্বেষী নেতা। আর এবার তাঁদেরই দেশভক্তি নিয়ে প্রশ্ন উঠছে চারিদিকে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.